আপনাকে ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজে পুনঃনির্দেশিত করা হবে.

আপনি কি এগিয়ে যেতে চান?

আপনাকে ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজে পুনঃনির্দেশিত করা হবে.

আপনি কি এগিয়ে যেতে চান?

আপনাকে ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজে পুনঃনির্দেশিত করা হবে.

আপনি কি এগিয়ে যেতে চান?

আপনাকে ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজে পুনঃনির্দেশিত করা হবে.

আপনি কি এগিয়ে যেতে চান?

আপনাকে ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজে পুনঃনির্দেশিত করা হবে.

আপনি কি এগিয়ে যেতে চান?

আমাদের ব্লগগুলি

অভিযোগ সমাধান নীতি

অ্যাক্সিস ব্যাঙ্কের অভিযোগ সমাধান পলিসি কী?

ব্যাঙ্কগুলি হল পরিষেবা সংস্থা, এবং অন্য যে কোনও পরিষেবা শিল্পের মতো এখানেও গ্রাহকের সন্তুষ্টি এবং গ্রাহকের অভিজ্ঞতা এখানে শীর্ষ স্থান অধিকার করে. এছাড়াও, ব্যাঙ্কগুলি সাধারণত অন্যান্য পরিষেবা শিল্পগুলির তুলনায় যে প্রকার পরিষেবা প্রদান করে তার জন্য তারা অধিক দায়িত্বশীল এবং কৈফিয়ত দিতে বাধ্য হতে পারে বলে আশা করা হচ্ছে.
অ্যাক্সিস ব্যাঙ্কে, কাস্টোমার কেন্দ্রিকতা আমাদের পাঁচটি মূল আদর্শের মধ্যে অন্যতম এবং কাস্টোমারের প্রয়োজন ও সন্তুষ্টি পূরণ করার জন্য অত্যন্ত যত্ন নেওয়া হয়. তবে, আমাদের গ্রাহকরা কখনও কখনও কখনও পরিষেবা ডেলিভারিতে কিছুটা ব্যবধান অভিজ্ঞতা করতে পারেন, যার ফলে অভিযোগ সৃষ্টি হতে পারে. আমরা বিষয়টি বুঝতে পারি এবং অভিযোগের প্রতি একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখি কারণ আমরা বিশ্বাস করি যে এটি আমাদের পরিষেবার মান উন্নত করার জন্য একটি প্রতিক্রিয়া ব্যবস্থা হিসাবেও কাজ করে. আমাদের অভিযোগ সমাধান নীতি সম্পর্কে কিছু প্রাথমিক জিজ্ঞাস্যের উত্তর দিন.

অ্যাক্সিস ব্যাঙ্কের কাছে কি গ্রাহকদের অভিযোগ উত্থাপন করার সুবিধা আছে?

হ্যাঁ, আমাদের কাছে একটি আনুষ্ঠানিক ক্ষোভ নিরসন নীতি রয়েছে, যা ব্যাঙ্কের ওয়েবসাইট এবং শাখায় জনসাধারণের জন্য উপলব্ধ রয়েছে. এই পলিসিটি নিশ্চিত করে যেন প্রত্যেক গ্রাহকের সাথে ন্যায্য ব্যবহার করা হয় এবং অভিযোগের উত্তর সময়সীমার মধ্যে সৌজন্য-সহ প্রদান করা হয়. আমাদের লক্ষ্য হল আমাদের গ্রাহকদের ব্যাঙ্কের মধ্যে তাঁদের অভিযোগ রেজিস্টার করা ও উন্নত করার উপায় সম্পর্কে সচেতন করা এবং যদি তাঁরা প্রতিক্রিয়া নিয়ে সন্তুষ্ট না হন তাহলে তাঁদের অধিকার সম্পর্কে ওয়াকিবহাল করে তোলা. এপ্রিল 1, 2

অভিযোগ রেজিস্টার করার জন্য বিভিন্ন টাচপয়েন্টগুলি কী কী?

আপনি নিম্নলিখিত যে কোনও উপায়ে সুবিধাজনকভাবে আপনার অভিযোগ রেজিস্টার করতে পারেন

  • শাখা
  • ফোন ব্যাঙ্কিং নম্বর
  • ইমেল/ওয়েবচ্যাট
  • লোন সেন্টার
  • অ্যাক্সিস সাপোর্ট
  • সোশাল মিডিয়া

আপনি কোথায় প্রথমবারের জন্য অভিযোগ উত্থাপন করতে পারেন?

অ্যাক্সিস ব্যাঙ্কের তিনটি এস্কেলেশন লেভেল রয়েছে যেখানে আপনি আপনার অভিযোগ রিপোর্ট করতে পারেন. আপনি যদি প্রথমবার অভিযোগ জানান, তাহলে আপনি লেভেল 1: ফ্রন্ট-এন্ড চ্যানেলের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন.

লেভেল 1: ফ্রন্ট-এন্ড চ্যানেল

যদি আপনার কাছে প্রতিশ্রুতিবদ্ধ টার্নঅ্যারাউন্ড সময় বা আমাদের দ্বারা অনুরোধটি পূরণ না করার জন্য কোনও ক্ষোভ বা অভিযোগ থাকে, তাহলে আপনি আমাদের লোন সেন্টার এবং শাখাগুলিতে গিয়ে অথবা ফোন ব্যাঙ্কিং, ইমেল/চ্যাট বা ফিজিক্যাল মোডের মতো অনলাইন মোডের মাধ্যমে অভিযোগ উত্থাপন করতে পারেন. আমরা আপনার উদ্বেগ স্বীকার করব এবং 10 দিনের মধ্যে যথাযথভাবে উত্তর দেব.

যোগাযোগ করা হচ্ছে:
  • Call Centre numbers: 1860-419-5555, 1860-500-5555, 1800 209 5577 (Toll free),1800 103 5577(Toll free)
  • অ্যাক্সিস সাপোর্ট: www.axisbank.com/support/
  • শাখা / লোন সেন্টার: অনুগ্রহ করে ভিজিট করুন www.axisbank.com নিকটবর্তী শাখা / লোন কেন্দ্র সনাক্ত করার জন্য

আমি যদি আপনি লেভেল 1-এ ব্যাঙ্কের প্রতিক্রিয়া নিয়ে সন্তুষ্ট না হন তাহলে কী হবে?? যদি আপনি আপনার অভিযোগের প্রতিক্রিয়ায় অসন্তুষ্ট হন, তাহলে আপনি বিষয়টি 2 লেভেল পর্যন্ত দেখতে পারেন.

লেভেল 2: সার্কেল নোডাল অফিসার/নোডাল অফিসার এইচও-তে

আপনি এস্কেলেশনের জন্য নোডাল অফিসারের সাথে আপনার অভিযোগ শেয়ার করার জন্য লিখে জানাতে পারেন, ইমেল বা কল করতে পারেন. নোডাল অফিসার সিস্টেমে আপনার উদ্বেগ স্বীকার করবেন এবং রেকর্ড করবেন. আপনি 10 দিনের টার্নঅ্যারাউন্ড সময়ের সাথে আমাদের কাছ থেকে একটি প্রতিক্রিয়া প্রত্যাশা করতে পারেন.

আপনি যদি লেভেল 2 তে ব্যাঙ্কের প্রতিক্রিয়ায় সন্তুষ্ট না হন তাহলে আপনার কার সাথে যোগাযোগ করা উচিত?

যদি আপনি এখনও আমাদের প্রতিক্রিয়ায় সন্তুষ্ট না হন, তাহলে আপনি বিষয়টি প্রিন্সিপাল নোডাল অফিসারের কাছে উত্থাপন করতে পারেন.

লেভেল 3: প্রিন্সিপাল নোডাল অফিসার

আপনি মুখ্য নোডাল অফিসারের কাছে লিখে, ইমেল বা কল করে আপনার অভিযোগ জানাতে পারেন. আপনি মোটামুটি 10 দিনের মধ্যে একটি প্রতিক্রিয়া প্রত্যাশা করতে পারেন.

কোন সময়সীমার মধ্যে আপনি আপনার অভিযোগের সমাধান পাবেন বলে আশা করতে পারেন?

বিভিন্ন বিষয়ের সমাধানের জন্য বিভিন্ন সময়সীমা রয়েছে. তাদের মধ্যে কিছু নীচে উল্লেখ করা হয়েছে:

ইভেন্ট সময়সীমা
ব্যর্থ এটিএম/বিএনএ/রিসাইক্লার লেনদেনে বিলম্ব টি+5 দিন
ব্যর্থ আইএমপিএস/ইউপিআই লেনদেন বাবদ জমা দিতে বিলম্ব টি+1 দিন
ব্যর্থ কার্ড লেনদেন ক্রেডিট করতে বিলম্ব: কার্ড থেকে কার্ডে ট্রান্সফার, পিওএস/ই-কমার্স টি+1 দিন, টি+5 দিন
পিওএস/অনলাইন বিবাদ 120 দিন (নেটওয়ার্ক নির্ধারিত সময়সীমা)
এনইএফটি/আরটিজিএস টি+15 দিন (এনপিসিআই দ্বারা সংজ্ঞায়িত সময়সীমা)

অ্যাক্সিস ব্যাঙ্কের অভিযোগ সমাধান নীতির সম্পূর্ণ বিবরণের জন্য এখানে ক্লিক করুন.

অ্যাক্সিস ব্যাঙ্কের লক্ষ্য হল প্রতিটি পদক্ষেপে একটি সমৃদ্ধ ব্যাঙ্কিং অভিজ্ঞতা প্রদান করা. আমাদের দক্ষ অভিযোগ নিরসন নীতি হল ব্যাঙ্কের সাথে দীর্ঘস্থায়ী এবং সম্পর্ক নিশ্চিত করার একটি পদ্ধতি.